তোকে এত ভালোবাসবে আছে আর কে ?
দূর থেকে ভালোবাসি শুধু মনে রেখে ।


সেই আমি যার নাম তোর মুখে খালি ,
ভালোবাসা না ছাই দিতি তাই গালি ।


তোবু তোকে ভালো লাগত মনে ফোটত ফুল ,
আবুঝ মন পাগল হোত কোন নেশাতে করত ভুল ।


রাগে-অনুরাগে মেলা মেশার ছিল না যে তার অন্ত ,
পান থেকে চুন খোসলে আর কে করে তোকে শান্ত।


গোল গোল চোখ করে অভিমানে  ভারী মুখ ,
শেষে এক গাল হাসি আমার মনের অগাধ সুখ ।


লাগত ভালো তাই মনে মনে আঁকতাম ছবি ,
সারাখন বলব কী আর মনে পড়ত যে খুবি ।


আড়ি-ভাব জোমত না ঠিক ফুল আর কাঁটা ,
বাড়া-বাড়ি হলে গাল দিতি মারতি মুখে ঝাঁটা ।


পড়লে মনে সেসব কথা ভেবে শুধু হাসি পায় ,
জানি না কেন ভালো লাগে বশে ভাবি নিরালায় ।