আজ আমার কবিতা ,
তোর চোখের পাতা।
কিছু কথা মনের কথা ,
বুঝেছি আমি অঙ্কিতা ।
মন নয় আয়না ,
যাতে দেখা যায় না।
তুই তেমনই ছবি,
তোর জন্যে আমি কবি।
খুঁজেছি উপমা এক বার,
বার বার আঁখে চার ।
আহা কি বাহার ,
ছন্দ হাজার হাজার।
কবিতায় মালা গাঁথে,
যা দেওয়া যায় না গলাতে।
তোর চোখের কাজল ,
লজ্জা সরমে ছল্ ছল্।
যা ইচ্ছে তাই বল,
আমাকে করিসনে আর ছল।
তোর রাগটা অনুরাগের মতো ,
তুই রাগা আমাকে যত।
আমি তো তোর প্রেমেই পড়েছি ,
তোর বাহুতে ধরা দিয়েছি ।
মরন এলেও প্রেম ছাড়ছিনা,
প্রেম জীবন হাসি কাঁন্না।
হার মানছি না মানব না,
প্রেম যে কখনো মিথ্যে হয় না।


       ======