বৃষ্টি তুমি চোলে যাও আজ আমি একা ,
আজ আমার চোখে জল না হয় অন্য কোন এক দিন হবে তোমায় ডাকা ।
কেন বলোতো আসো তুমি -- যাও সব কিছু সব ভাসিয়ে  ,
দাওনা তুমি তাই আমার মনের সব বেদনা হাসিয়ে।
কেন আসো শুধু দুঃখ দাও যাও নিয়ে যাও স্মৃতির কূলে ভাসিয়ে নিয়ে ,
আমি আর চাইছি না পারছি না জীবন নিয়ে খেলা দুঃখ দিয়ে ।
সুখের তো কোন ধরা ছুঁয়া নেই সুখিতো শুধু তোমরাই ,
পরের দুঃখে খুশী হও পরকে কাঁদিয়ে নিজেরে কর বড়াই ।
বৃষ্টি তুমি চোলে যাও আজ আমি একা ,
আজ আমার চোখে জল না হয় অন্য কোন এক দিন হবে তোমায় ডাকা ।


                 %%%%%%%