আকাশটা নীল তবু ছাড়া ছাড়া মেঘ আছে ,
শরৎ এর সাদা মেঘ ।
হাল্কা হাল্কা বাতাস বয়ে যায়  কাশ ফুলের গা দিয়ে ,
নব নব উৎবেগ ।।
কাল ছিল আজ নেই কাল গত কাল  ,
ভেজা ভেজা দিন গুলো শেষ।
মাঠ ভরা হালীরঙ আকাশের সীমাতে ,
তৈরি মনোরম পরিবেশ ।।
এই যেমন মাটির বুকে প্রান এল
খাসা হল দিন ।
আতীত কে ভুলতে পারা যায় না
আতীতের কাছে যত ঋন ।।
আতীত স্বপ্ন আনে চোখে ,
স্বপ্ন কে ঘিরে থাকে বাঁচার আশা ।
রঙ রসে বাঁচার আর এক নাম ,
আমরা যাকে বলি ভালোবাসা ।।