মন মেলেছে ডানা ,
হারিয়ে যাওয়ার নেই মানা .........
নতুন কোন বন্ধু পেলাম জীবনে ।
এত আনন্দ
মেঘের মলাটে রেখেছি ঢেকে,    নাচে ছন্দ !
এই ছিল অভাব কারও প্রতিক্ষায় প্রতিটি ক্ষনে ?
পরিচয় হলো দু'জন দু'জনে ।
বলব কি খুশি আকাশ আনন্দে নীল ,
মন পাখি ময়না ঝর্ণা হাসে খিল-খিল ।
হৃদয় খুলে দিয়েছে যে ঢেলে সুধা ,
সে যে বন্ধু আমার অনুরাধা ।
চলেছি পথে চলার সাথে ,
পেয়েছি তার হাত ।
লেগেছে নতুন সব কিছু
দিনটি শুরু সুপ্রভাত !
সব কিছুর বদলে সব কিছু ফেলে
যা পেয়েছি ছিল পরম পাওয়া যাকে বলে ।


           *********