আমি আসিনিতো থাকতে ,
আমি এসেছি চোলে যেতে ।
কে কবে এসেছে রয়ে গেছে চিরদিন ,
আমি এসেছি চলে যাব থাকব না বহুদিন ।
এই সুন্দর পৃথিবীতে ভালোবাসতে ভালোবাসতে
যে ক'জনের সাথে পারি করেনেই পরিচয় ,
মানুষ হয়ে মানুষের তোরে করে যাই সেবা
সময় চোলে গেলে আর পাবনা যে সে সময় ।
যায় বেলা হেলা থেলা,
আসল কাজে অবহেলা ।
করিনি যখন কোনো পূর্ণ্য ,
বাকি যেটুকু সময় আছে পড়ে
আর যেন না রাখি তারে শূণ্য ।
জীবন যদি জীবনের জন্য
জীবনকে করে যাব দান ,
জীবনকে ভালোবেসে
বিলিয়ে দুব তার মান ।


      #######