ছোটো দু'টি হাতে
মিষ্টি মুখের কথা ,
সুন্দর সাজিয়ে লেখা
ছন্দ তালে গাঁথা ।
কী ভেবে ছিল সে
দূরে ঐ আকাশে ----
দু'চোখ মেলে হারিয়ে যায়ার অনুভূতি ,
রঙে ভেজা ডানার মত ঠোঁট খোলা হাসির ফূর্তি ।
আমার দৃষ্টি গিয়েছে আটকে
চোখে আমি কি দেখি;
কি ভাবে বর্ণনা করি তা ,
কবিতার পাতায় হুবাহু লিখি ।
তার চঞ্জলতার কারণ ,
লাইনে লাইনে স্পষ্ট ভাসে ;
লাজে রাঙা মুখ খানি
যায় ঢেকে থেকে থেকে কেশ।
জানি না আমি সে কি বলে
মাতাল মাতাল লেখায় ,
পাগল হোলে নাকি আর ,
এমন করে তাকায় ।


         %%%%