দাদা যে তোমার কবিতার বই খানি একটি আমায় দিও ,
বিনিময়ে যা চাইবে তাই দুবো পারলে পয়সা কড়ি নিও।
দাদা তোমার কবিতা পড়ে খুশী হবো ধন্য হবো আরো,
যদি বলতে পারো কবিতার বই ছাপানো যাবে আমারও ।
অনেক দিনের শখটি আমার জানি না কবে থেকে ছিল ,
প্রাইমারিতে শুরু কবিতা লেখার শখটি কি করে হলো ।
প্রথম আমি কি লিখেছি আমি জানি না সে সব যে কথা ,
লেখাই আছে বইয়ের পাতায় অঙ্ক খাতায় তার পাতা ।
খাতা আমার খুঁজলে পাওয়া যাবেনা কোথায় আছে পড়ে ,
লিখতে লিখতে কবি হতে চাই নিজেকে নিচ্ছি যে গোড়ে ।
বলে দাও কি ভাবে কি করলে বই ছাপাতে আমি পারব ,
জীবনে আমাকে এক পথ দেখাও যেমন না আমি হারব ।
খুশী হবো আমি খুশী হবো সে যে কী খুশী হবো জীবনে ,
জীবনে কেউ ভাবেনি এমন খুশী হবো শুধু তোমার জন্যে ।


              ১০০ %%%%%%%%%