একাই জিতে নেবো দুনিয়া.........
      থাক বা না থাক মেসিনগান বোমা ।
          দুনিয়ার অস্ত্র আমার ভালোবাসা ,
স্বপ্ন দিয়ে গোড়া হাজার মনের আশা ।
     লক্ষ্য গড়াই আমার বিশ্ব মাঝে সৃষ্টি  
   সবার হৃদয়ে প্রেম জাগাতে রাখি দৃষ্টি ।
    যুদ্ধ ভুলে মুক্ত করি পরিবেশের শান্তি ,
     হিংসা মুছে দূর করি জীবনের যত ক্লান্তি ।
মানুষে মানুষে বেড়ে গেছে প্রতিহিংসা ,
     সহানুভূতি ভুলে গেছে অভিধান তার ভাষা ।
আমি আমার তাই বাড়িয়ে দেবো প্রেম পাত্র ,
  আমি আমাকে দিয়ে তৈরি করবো সেই ছাত্র ।
আমি হতে চাই এই যুগে বিনয়-বাদল-দিনেশ ,
   সেরা বলে মেনে নেবো যেদিন হবো নিঃশেষ।
সকল ছাত্রের কাছে আমার একটিই মিনতি ,
   তোমরা আমাকে দাও সেই আশার ঝাড়বাতি ।


               =-----ঁ-----=