যার জন্যে করলাম চুরি
সেও বলল আমায় চোর ।
এখন আমি যাব কোথায়
মরার তরে দিলাম দৌড় ।।


মনে আমার দুঃখ এলো
না মরে আমি বাঁচব নাকি ।
ভাবছি আমি তাই আবার
মরলেও এই দুঃখ যাবে কি ?


যা কে ভালবেসে মনটা দিলাম
সে আমার বুকে মারল যে বান ।
দুঃখ কি আর সাধ করে হয়
এই ছিল ভালবাসার প্রতিদান !


মরব আমি মরবই তবে
নামরেই আমি বাঁচব কীকরে !
এই দুঃখ আমাকে মারছে
তিলতিল করে হৃদয় যাচ্ছে পুড়ে ।।


      =_==%==_=