এক কুড়ি ছুঁই ছুঁই ,
কত বসন্ত হলো পার ।
কি ভাবে এসে গেল
হিসাব নেই কোন তার ।।


একটি বসন্ত আসে ,
আবার সে যায় চলে ।
ঋতু চক্রের নিয়মে
ফিরে বারমাস হলে ।।


এই করে কত বসন্ত
অকালে গেল ঝরে ।
বাঁধা আবাঁধা সে বসন্ত
যায়নি রাখা তাকে ধরে ।।


জীবনের একটি বসন্ত ,
জানি না কত মূল্যবান ।
এই জীবনে রেখে গেছে
কত টুকু তার প্রতিদান ।।


বসন্ত আমাকে কি দিয়েছে ,
হৃদয়ে ফোটেনি যখন ফুল ।
বসন্ত আসে তবে কেন ?
আসাটাই তার যত ভুল ।।


এক একটি করে এককুড়ি ছুঁই ,
কত বসন্ত হলো পার ।
একটা বসন্ত আসেনি ,
ফুল ফোটবে জীবনে আমার ।।


      =_=_-*-=_=