তুমি আমার চায়ের কাপ হলে ,
এক কাপ গরম চুমুক পেলাম তাহলে ।
তুমি বাগানের তাজা গোলাপ হলে ,
বুকপকেটে রাখলাম ভালো একটি তুলে ।
তুমি আকাশের চমৎকার রামধনু হলে ,
মিস করে সব দেখার তরে এলাম চলে ।
তুমি রঙবাহারি রেশমের রুমাল হলে ,
মুখটি মুছে চুমটি খাব রাখব ভাঁজটি খুলে ।
তুমি রোদ্দুরে চোখের সানগ্লাস হলে ,
আমি রোদকে হারাব তুমি আছ বলে ।
তুমি বৃস্টি বাদল দিনে ছাতা হলে ,
আমার পথ চলতে বাধা যাবে চলে ।
তুমি আমার নসিব হলে ,
আমার ভাগ্য যাবে খুলে ।


            =__*__=