আমার এ ধূপ জালাও
তাতে ভালোবাসা আছে ।
যখন দেখবে ধুঁয়া ,
পুড়ছে আমার মন ;
জানবে কাউকে খুঁজছে ।।
কেউ রবেনা আপন !
কেউ ছিলনা যখন ,
সবাই ছিল কাছের ।
যেই এসেছ তুমি
পর হয়েছি আমি
প্রশ্ন ওঠে বাছের ।।
হয় তো ভালো অনেক ছিল
কেন বেছেছিলাম তোমায় ।
তোমার চেয়ে ভালো কেউ ছিলো না
তাই তো ভালো লেগেছিল আমায় ।।
বলতে পার নতুন ভালো
পুরানো হলেই ব্যাজে ।
বাচ্চা ঘড়ার বয়স হলে
যেমন আর লাগেনা কাজে ।।
ভালোবেসে ছিলাম যখন ,
ছিলনা তো তোমার মন
আমিই যেতাম কাছে ।
প্রেম জানে না পাগল ছেলে
বলতে অনেক দোষ আছে ।।
বোধ হয় ভেবে দিতে সামনে ঠেলে
ভেসে যেতাম তাই ।
আজও ভাসছি ...............
জানি না মনের কোন ঠিকানা নাই ।।


          =------*------=