আমি এই আছি নেই
দূরে কোথাও
মন আমার পাগল হাওয়া
যায় ভেসে ঐ কোন দুনিয়ায়............
থাকে নাতো সে কারো পেছন পেছন ঘুরে ।
সেতো একজন
সেতো কেউ নয় অন্য কেউ ;
যাকে দেখে দেখার তরে
মন গুনে সদা লগন ।
আমি চলছি
চলে যাচ্ছি কোথায় কোথায়
দেখতে দেখতে কত সময় নষ্ঠ
জানেনা যে জানে অদৃষ্ঠ ।
আমি জানি
কি জানিনা কোথায় যেতে চাই
কোথায় কোথায় এসেগেলাম এখন !


          _-=-_-=-_-=-_