গান,
কবিতা আমার প্রাণ;
স্বপ্ন আমার সাথী,
কল্পনা ঈশ্বরের দান।
       যা করি ভালো
মন্দে দেই না ধ্যান,
    যা জানি যতটুকু
তাই অল্প জ্ঞান।
   লোকে বলে মন্দ-ভালো
সাদা কালো,
     আমি বলি ছাই!
সবি ভালো, ভালোর ভালো
মন্দ বলে কিছুই নাই।


        ___=___