চেয়েছি ওগো চেয়েছি,
প্রাণ ভরে আজ চেয়েছি,
আর বিলম্ব নয়।
রেখেছি ওগো রেখেছি প্রাণ সুধা,
তোমারি তরে সঞ্চয়।।
তুমি আসিবে লাজ সরমে,
মলিন বদন ঢেকে ।
আমার দেখিতে ব্যাকুল হৃদয়,
রয়েছে কবে থেকে।।
আমার মনে প্রেমের তরী,
ভাসিয়া চলে ঢেউয়ে।
জানি ওগো জানি যাবে না কোথাও,
ঠেকিবে তোমারি তিরে গিয়ে।।
তোমার কথা ভাবিতে দিন কেটে যায়,
জানি না কখন রাত হয়ে যায় ভোর।
তোমাকে কি বলে আর অনুরাগ দেখাব,
তুমি জানোনা আমার নিদ্রা চোর।।


         ===*===