মন চায় হতে কবি কালিদাস আমি,
প্রিয়ার প্রেমে লিখব মহাকাব্য এক খানি ।
মনে ভাসে কিছু কথা ইচ্ছা যায় লিখতে ,
লিখব লিখব করে সময় কেটে যাচ্ছে দেখতে দেখতে ।
গাছ গুলো বড়ো হল কবে কার ছিল ছোটো
প্রথমে দেখিনি কিছু তার পর পাতা এলো দুটো ।
এই কবে বহুকাল তবু বহুদিন ধরে ,
বাগিচা ছিল যা আগাছা দিয়েছে ভোরে ।
সেই মোর প্রিয়া নাম ছিল নন্দিনী ,
ছোটোতে যেমন মিষ্টি তেমনি সুন্দরী রানী
পাড়া জুড়ে পাড়া ময় হাসি দিয়ে রাখে ঢেকে ,
এলো চুলে ছুটে এলে সুখের ছায়া পড়ে মুখ ।
সেই আমার প্রিয়া এক মাত্র প্রয়সী ,
কত দিন ধরে কত আনেক ভালোবাসি ।


         @@@@&@@@@@