সে শুধু আমার আমার মধ্যেতে নেই ,
সে আছে আমার কল্পনাতে
সে আমার ভাবনার মধ্যে মায়া জাল বুনে
গোভীর রাতে স্বপ্নতে ।
সে কেন আমার আসে পাশে ছায়ার মত রয় ,
কেন সে আসে না আমার জীবনে স্বব্যাস্তবে
কিসের তোরে তার ভয় ।
এখনো তো আমার জীবনে অনেকটা সময় আছে
যদি সে এসে তার মতো করে গড়ে !
ইচ্ছাটা যদি ইচ্ছার মতো করে বেড়ে ওঠত -----
কেন এমনটা হয়না কিসের তোরে ?