মন মন ভালোবাসা
- - সুখেন্দু মাইতি


একি নেশা লাগলো
চোখে দেখি তারা ,
একটি তুমি আকাশ
সারা পৃথিবী ছাড়া ।


মন মন ভালোবাসা
কে জানে কজন ?
পৃথিবীতে প্রেম ছাড়া
শূন্য যে এই ভূবণ ।


এই মন এই প্রাণ
সবি যে তার কাছে ,
ভালবাসা না থাকলে
প্রাণি জগত কি বাঁচে ?


এই আমি যদি বলি
পৃথিবীতে নেই কেউ ,
জীবনে ভালবাসেনি
থাকে যদি তার বউ ।


প্রেম হলো চোখ
চোখে দেখি আমি ,
বিশ্ব ভূবণ শূন্য
মূল্য কথা দামি ।