কথা ছিলো কালকে যা বলিনি ,
অজকে তা বলব আর তস সয়নি ।
চুপ করে অনেক কথাই বলা যায়
যে কথা মনের গোপনে রয়নি ।।


মনের ভাষা তাও ভালোবাসা
লুকিয়ে রেখেছি বলাতো হয়নি ।
সব কথা কি মুখেই বলব নাকি
নীরবতা কি কথা তবে কয়নি ?


মন দিয়ে যদি যায় দেখা প্রেম ,
কেনো তবে ভালোবাসা হয়নি ?
মনে মনে বলেছি অনেক কথা
চোখে চোখ রাখাই যা হয়নি ।।  


দু'টো মন একা বলে আলাদা
কখনোতো ভেবে দেখা হয়নি ।
দূরে দূরে থাকি বলে যাবলা ,
দু'টো মনএকই কথাকি কয়নি ?


        ____*____