খুঁজেছি তোমায়
- - সুখেন্দু মাইতি


খুঁজেছি তোমায় অলিতে গোলিতে ,
রাতে আঁধারে চাঁদের আলোতে আলোতে ।
খুজেঁছি কোথায় কোথায় কখন কোন খানেতে,
কে জানে কে তার খবব রাখে হিসাবের খাতাতে ?


খুঁজেছি কোন একদিন সীমানা ছাড়িয়ে ,
দূর হোতে দূরে দু'টি হাত বাড়িয়ে বাড়িয়ে ।
খুঁজেছি সে দিন বেলা অবেলায় আলো হারিয়ে ,
নীদ্রারাতে ঘুমাতে ঘুমাতে ঘুমের ঘোরে বালিস জোড়িয়ে ।
  
                     =___%___=