চাই চাই
- - সুখেন্দু মাইতি


চাই চাই ভালো জামা নতুন বই খাতা চাই ,
আর চাই মামা বাড়ীর ভাত খেতে চাই ।
চাই না চাই না রাগ ঝগড়া ঝাটি বন্ধুর সাথে চাইনা ,
এমন কিছু চাই যার খারাপ কিছুই আর রয়না ।
এমন দেশে যেতে চাই যেখানে মারা মারি নাই ,
সেই দেশেরি মানুষ হতে চাই ভালোবাসার অভাব নাই ।
ভালো মানুষ হতে চাই ভালোর সাথে থেকে ,
ভালো কথা বলতে চাই ভালো করে লিখে ।
নাই নাই করব না নাই বলে বার বার ,
নাই বলে চেষ্টা করব শেষ থেকে শুরু আবার ।