অসমাপ্ত কবিতা
- - সুখেন্দু মাইতি


আছি পথ চেয়ে তোমার আশায় ,
তুমি আসবে বলে জানালা দু'টি খুলা ।
টেবিলে অসমাপ্ত কবিতা লেখা খাতা ,
ভাবছি এই এলে গাছের পাতাগুলো দিল দোলা ।।


কলমে দোয়াত আছে ঠাসা কথা মনে পড়ছে ,
যে বেলা গেছে চোলে স্মৃতি রেখে পাতাতে ।
কিছু লিখেছি কিছু লেখা আছে বাকি ,
কিছুতেই পারছি না এই লেখা শেষ করতে ।।


এক এক দিন এক সময় প্রতিটি ক্ষন ,
হটাত করেই আয়নার মতো এসে পড়ে চোখে ।
প্রথম থেকে ভাবি এক থেকে একশ বার ,
কোথা থেকে শুরু কথায় শেষ রাখি লিখে ।।


আমার ঘর আছে সাজানো কবিতাতে ভরা ,
ঘরের চার দেওয়াল তোমায় খুঁজে চোখ রাখলে ।
লেখার কলম আছে পড়ে জানালাটিও খোলা ,
আমার অসমাপ্ত কবিতা শুধু তুমি আসবে বলে ।।


             ।।-_=----*----=_-।।