ভালো কবি প্রিয় পাঠক
- - সুখেন্দু মাইতি


আজ রবি খুঁজে কবি তার মতো কাব্য ,
ভালো যদি লাগে প্রেসে দিয়ে ছাপব ।
কবি ছিল কালিদাস মিলে না তার জুড়ি ,
লিখে সকলেই ছন্দ পায় না গুড়ি গুড়ি ।
ভাষা অনেক আছে দিলে তাকে জোড়া ,
ঠ্যাং ভাঙলে দ কাঁধে চাপলে ধ খড়া ।
আবল তাবল বকলেই হলো যত তত ,
ভাষার সাথে ছন্দ থাকলেই কবিতাতো ।
কে জানে ক'জন ব্যাকরণ মানে গুনে ,
বাংলায় ইংরেজী দেয় ঠেশে শুনে শুনে ।
লিখলে ভালো সেক্সসি করে সবার প্রিয় ,
রোমান্টিকে ভাসছে দুনিয়া কাব্যওকবিয় ।
প্রেমের ভাশায় লিখলে সানি লেওয়ান ,
সর্বচ্চ পাঠক খুশী খুশী সুন্দর কি লিখন ।



   -_-_-_-__*__-_-_-_-