যতটা শরীর যন্ত্র ততোটা যন্ত্রনা
আমি বেদনার গভীরে ডুবে যেতে যেতে
নিজেকে নিয়ন্ত্রনের শেষ সীমানায় আবিষকার করি
এতটা অসহায় মানুষকে কে আর কবে করেছে
জীবনের সব আশা ছেড়ে দিতে দিতে
যেনো আশাহীন শূন্যতায় পৌঁছে যাই
হটাত বেদনা মুক্তি ......
আবার ইতিবাচক যুদ্ধের প্রস্তুতি
ভীষণ বাঁচতে ইচ্ছে করা
জীবনের দৌড়ে আবার শামিল হওয়া
আমি সেই জাদুকরের খেলা বুঝিনা !