জানালার  পর্দা ভেদ করে গলে গলে পড়ছে নরম সবুজ আলো
মুহুরতে মন হয়ে উঠে নস্টালজিক
দিনভর ব্যরথতা, আরতনাদ,চিতকার
জানি মত্যু নয় , বেচে থাকা একটি জটিলতম প্রক্রিয়া
তবুও প্রতি মুহুত, প্রতিদিন রহস্যময় অনাঘ্রাত
খুব দ্রত নিভে যাওয়া প্রাক সন্ধ্যার
এতটা উজ্জ্বল মায়াবী আলো আগে কেন চখে পড়েনি?
পাতলা লাল মেঘের দীঘল আদিগন্ত মেলা
আগে কেন চোখে পড়েনি
আমি গ্রীবা বাকিয়ে সুন্দরী পৃথিবী - কেবল তোমাকে দেখি
জানি পাশাপাশি মুহুরতটি হারিয়ে ফেলার বেদনা
ও আমার চোখ যতক্ষন পার দেখে নাও
এই আলোর কারসাজী
যে ই আমাকে ছেড়ে যাক
প্রিয় কবিতা আমাকে ছেড়ে যেও না
আমার পাশে থেকো,সংগ্রামে-পরাজয়ে!