অগ্রিম বসন্তের দেশ থেকে সবাইকে জানাই শুভেচ্ছা
বেশ শীতের মাঝে জবুথবু হয়ে কেটে যাচ্ছিলো আমার দীরঘ দিন গুলো
কেমন বোধ শূন্য জীবনমৃত হয়েগিয়েছিলাম আমি
বহু বছরের গ্লানি আমাকে গ্রাস করে নিয়েছে...।
মনে হয়েছিল এখানেই সবকিছুর সমাপ্তি হয়ে গেল বুঝি
আমরা আর কোনদিন উঠে দাড়াতে পারব না
আমরা ভুলে গেছি আমাদের শেকড়ের শক্তি ...।
হঠাত এখানে এসে দেখি শীত বিদায় নিয়ে বসন্ত এসেছে
বাতাসে গাংচিলেদের উদ্দাম উড়াল
আমি এই সাদা কালো ডানার পাখিদের প্রেমে পড়ে যাই
এখানে সাগর একটূ বাড়াবাড়ি রকমের নীল!
সমুদ্র নীল আমাকে কবি বানিয়ে ফেলার যড়যন্ত্রে মাতে
কেয়ার বনে বাউল বাতাসের আনাগোনা
পরিবার বগলদাবা করা খুশী মুখের সুসজ্জিত বাংগালী
এইসব আমার ভালো লাগে
আর ভালো লাগে সমগ্র বাংলাদেশ -
টেকনাফ থেকে তেতুলিয়া আগত বসন্তে হাসবে!