যখন তোমাকে এক পৃথিবী বিশ্বাস করে ফেলেছি
হঠাত প্রশ্ন করে ফেললামঃ
আমাকে ভালোলাগার আগে তোমার আর কি কি ভাল লেগেছিল?
আশা করেছিলাম,তুমি বলবে :
কোন কোন মানুষের নিস্পাপ চোখ জোড়া
কারো বা সাদা মেঘের মতো হাসি
কারো দৃঢ় আর সহজিয়া ব্যক্তিত্ব
কারও ভুলতে না পারার মতো একবেলার স্নেহ
যার ঘোরে কেটে যায় একজন্ম
কোন যুগ অতিক্রান্ত কবিতার দু একটি চরণ
কোন একটি অপরুপ সন্ধ্যা ...
একটুখানি কুড়িয়ে পাওয়া বিশ্বাস!
আমাকে কেন হতাশ করলে
আমাকে কেন হত্যা করলে!