পূরব পুরুষ ভূমিপুত্র যখন - বিশাল ভিটেবাড়ী, শান বাধানো পুকুর,প্রকাশমান বিভব,প্রতাপ-
সচ্ছ্লতার নাকি সূরয্যপ্রতাপ আছে
ঘটনাক্রমে উদ্বাস্তু,পরাজিত মানুষ-
ক্পরদক শুন্য বান্ধবহীন নিশব্দ করুণ মৃত্যু।
পিতা সংগ্রাম পিস্ট,ছাপোষা  নিরাবেগ পুরুষ
পূরব পুরুষের বন্দনায় মূখর
অতীতচারী,চোখ বুজে স্বাদ নেন বিগত সুদিনের-
বরতমানে ক্লেদ নিমগ্ন পরাজিত নাগরিক।
আমি সনদধারী বহুজাতিকে চাকুরে
পূরবপুরুষের উজ্জ্ব্লতা ও মালিন্য কোনটাই আমাকে স্পর্শ করে না
আমি এক  উন্মুল নগন্য,আত্মপরিচয় লুপ্ত ,হাজারো ঘটনাস্রোতে হারিয়ে
যাওয়া কিলবিলে কীট
আমাকে চেনেনা এমন কি পাশের বাড়ীর জানালা-দরজা!