তুমি আর আমি পার করেছি একই ছাদের নীচে প্রায় অরধ শতাব্দি
তুমি এখন লোল চর্ম বৃদ্ধা
আমি বার্ধক্য জনিত রোগে কাতর
সন্তানরা আমাদের কষ্টে ভর করে যেনতেন প্রকারেন প্রতিস্ঠিত
তুমি আগাগোড়া আচারনিষ্ঠ
এই দূরবহ বার্ধক্য পার করছো পরম বিশ্বাসে- নিরভরতা নিয়ে
অসংখ্য রোগ শোক আমাকে এমনি কাতর করেছে
আমি জন্ম দায়ের চোদ্দ গুস্ঠির নিকুচি করি
নিয়ত অদৃষ্টের উদ্দেশ্যে হাযারো প্রশ্নবাণ ছুড়ে মারি!
দীরঘায়ু একই সাথে আমার কাছে অভিষাপ স্বরুপ
আমাদের মধ্যবিত্ত ছাদের সংকীরণ ঘরবাড়ী
যেখানে কোনমতে কতোগুলো জীবের সংকুলান হ্য়
ঘরের মধ্যে ভেসে বেড়ায় কেবল হাস্নোহেনা আর বারধক্যের মিশ্র গন্ধ
বিস্মৃতির মাঝে উকি দিয়ে যায় তোমার দূরদান্ত যঊবন
পলিমাটি রঙএর দুরদান্ত যুব্তী...
অসংখ্য ঈরষাণ্বিত চোখের দৃস্টি থেকে তোমাকে আড়াল করে রাখার নিরন্তর  গোপন লড়াই...।
ব্যক্তিত্বে সমুজ্জ্বল- আমার সন্তানদের দেবীমাতা
একই ছাদের নীচে বাস করি
এখন আমাদের মাঝে নিতান্ত মামুলি কথাবারতা হ্য়
অল্পেতে রেগে যাই আমি
দোরদন্ড প্রতাপশালী পিতামাতা গত হয়েছেন সেই কবে
আমাকে আগের মতো পরোয়া করোনা তুমি
এখন সব ভুল বোঝাবুঝি মিমাংশিত
মনে কি পড়ে তোমার -একদিন তোমার জন্যে রেখেছিলাম এই জীবন বাজি