দীপালির মন্দির ভেঙ্গেছো
তার বিশ্বাসের দেবতাকে ছিন্ন ভিন্ন করেছো
শেফালীর ইজ্জত লুটেছো
রমার নিরীহ গরুটি পুড়িয়ে দিয়েছো
একমাত্র বসবাসের কুড়ে ঘরটা ভ্স্ম করেছো
শিশুটির নিস্পাপ শইশব কেড়ে নিয়েছো
তার অমলিন চোখে একে দিয়েছো দানবিক ভীতির হিংসা ?


তুমি যে ই হও ...
তুমি কোন দেশের ?
তুমি কোন পক্ষের আমি জানতে চাই না !
আমি নিশ্চিত জানি  তুমি মানবতার বিপক্ষের লোক!
তুমি আসলে আমাকে হত্যা করেছো
লুটে নিয়েছো-
ভূলুন্ঠিত করেছো -আমার শুদ্ধতম বিশ্বাস
আমার আজন্ম লালিত স্বপ্নকে-
তোমার কালো হাত সদা সুযোগ সন্ধানী
আমাকে একলা পেলে ঐ হাত ছিনিয়ে নেবে আমারও  সর্বস্ব
এমন কি আমার অস্তিত্বকে নিশ্চিহ্ন করে দেবে এই প্রিয় পৃথিবী থেকে
হুসিয়ার! সাবধান!