তোমায় আমি নাম দিয়েছি প্রেমের পাখি!
আমি জানি হরেক  নামে ডাকে তোমায় গায়ের লোকে
হলুদ কালো রংটি তোমার
তুমি আমার মেয়ে বেলার বিজন বনের সাথী
রহস্যের জালে ঘেরা আমের পাতার ফাকে ফাকে তোমার উড়াউড়ি...
হঠাত করে হারিয়ে যাওয়া, হঠাত আবিরভাব
আমায় এমন ধোকা দিয়ে তোমার কিবা লাভ?
এখন আমি অনেক  বড়, ব্যস্ত অনেক নেইকো সময় হাতে
আজ কিশোরীর মাঠ নেই কো,বন নেইকো   বহুতলে বাসা
ইটের খোপে তোমার সাথে হ্য় না তা্দের দেখা।
গল্প শোনে আমার কাছে রংগীন শিশুবেলার
তোমরা নাকি হারিয়ে গেছ দেখা মেলাই ভার?
ছুটে গেলাম বারান্দাতে তোমায় একটি বার দেখব বলে
মান করেছো আমার পরে ,হতেই পারে
আমিও অনেক স্বারথপর আজ
সময় কাটাই নিয়ে কেবল নিজস্ব কাজ।
কারা তোমার ঘর ভেঙ্গেছে?
আমায় বলো শোধ নেব আজ  ...
হয়ে গেছে অনেক দেরী!
বাতাসে  আজ সুর ভাসে না তোমার করুণ মিস্টি গলার
তাই বুঝি আজ  মান করেছো আমার পরে ,হতেই পারে!
তাই বুঝি আজ দেখাবে না মুখটি তোমার
যখন তোমায় ভীষন খুজি!