আমি এক পিপড়ে,আর তুমি হাতি
আমরা খুব কাছাকাছি থাকি
আমি কিন্তু সচেতন ভাবে তোমার থেকে নিরাপদ দূরত্বে থাকি
কেবলই সন্ত্রস্ত থাকি
কেবলই তোমার পদপৃষ্ট হওয়ার ভয় আমাকে কুকড়ে রাখে
দূর থেকে তোমার ক্ষমতার অনেক রুপকথা শুনেছি-
তার কিছু সত্য- কিছু মিথ্যা
দশচক্রে একদিন তোমার  দরশণারথী হই
তোমার দরজার এপাশে তীরথের কাকের মতো  অর্থহীণ দীঘল অপেক্ষা আমার
কতো রথী- মহারথী আসে যায় -
আমাকে সময় দেওয়ার মতো  সময় কোথায় তোমার
অবশেষে দীঘল অপেক্ষার অবসান হয়
আমিও দশের পরা্মর্শ মতে আমার একান্ত দূস্থ্তার পাচালী শোনাই তোমাকে,নিলজ্জের মতো আমার অপারগতার ব্যরথতার জগতের পরদা উন্মোচন করে ফেলি ইতোমধ্যে!
দিন শেষে শূন্য মনে ঘরে ফেরা আমার  দীরঘ অপেক্ষার ফলাফল;
হঠাত ভাবি এই যে এতো লোক তোমায় ঘৃত প্রয়োগ করে
তুমি কি এর উপযুক্ত?
তুমি এই পিপড়ে আমাকে আর কিছু দিতে না পারলেও-
উপহার দিতে পারতে এক টুকরো হাসি -
দুএকটি আশ্বাসের বাণী...
তোমার ভাণ্ডার এতোই কৃপণ!
ততক্ষ্ণে আমার পায়ের নীচে অনুভব করি এক ভয়ংকর শূন্যতা।