অবিরাম দীরঘ ঘন বৃস্টি
এতো জল কোথায় যাবে?


আমার ছোটবেলার মতো জলা নেই
নালা নেই,ডোবা নেই
নদীগুলো ভরাট -মরা
বলো এতো জল কোথায় গড়াবে?


তোমার হৃদয়ের মতো বিশাল সমুদ্র নেই-
বলো এতো জল কোথায় গড়াবে?


আমার কলমের কালিগুলো শুকিয়ে গেছে
বন্ধ্যা সময় আমাকে দিয়ে লেখায় না কোনো কালজয়ী কাব্যগাথা।


আমি মৃত ডলফিনের মতো সইকতে পড়ে আছি দীরঘদিন
কেবলই পূতিগন্ধ ছড়াই
আমাকে ভাষায় না কোনো প্রবল স্রোত!


তুমিও কি ঘুমিয়ে আছো ?
পণ করেছো ভুল করেও  আসবে না আমার পথে?
আমাকে উদ্দাম স্রোতে ভাসাতে   ...