ভেবেছিলে চলতি পথে আবার  কোথাও  দেখা হবে;
দেখা হলে, চলবে নাটকীয় মান -অভিমান,খুনসুটী-
আমি রাস্তার কোনো মনোবৈকল্যে আক্রান্ত পরাজিত মানুষ নই
আমার সাথে করবে যথেচ্ছাচার...
না,এই সম্পর্কের মাঝে বাস করে হাজার বছরের ঘৃণা-বিক্ষোভ!
এই সম্পর্কের বর্তমান ঠিকানাঃ
পরিত্যক্ত মনোভূমি-
দুটি অস্তিত্বের মাঝখানে
এখন প্রাণহীন-আন্তঃ মহাজাগতিক দূরত্ব  ...
এখনও  একজনমে অনতিক্রম্য ---