অল্প আলোয় কি সব যেন করছে নড়াচড়া
ওরা নাকি করছে মিটিং
মুখোশ মিটিং বুঝি!
বাহ বেশ! মিটিংই বটে!
আজকাল মুখের বদলে মুখোশগুলো জমিয়ে মিটিং করে;
ওরা নাকি আনবে দেশে উন্নয়নের বন্যা
সত্যিকারের  বানভাসী মানুষগুলো জলের ভেলায় ভেসে ভেসে
ভাবছে কেবল কোথায় গিয়ে ফুরোবে তাদের কান্না।
মুখোশগুলো তোমার-আমার রক্ত-ঘামের টাকায় ফলপ্রসু মিটিং করে?
দেখছি তাদের লাঞ্চ-ডিনারে পাহাড় সমান খাবার জমে
ওরাই আবার বানভাসীদের চিড়ে-মুড়ির বাজেট কষে!