তুমি আমার সামনেই থাকো সব সময়  
যেনো হাত বাড়ালেই ছোঁয়া যায়; যায় কি?
তুমি আমার থেকে জাগতিক বাস্তবতায় হাজার মাইল দূরে থাকো
আমি তো মেনে নিয়েছি, মনে নেইনি
এ আমার মনোলগ,ডায়ালগ নয়
আমার সুদর্শন রুপ নেই, চক্ চকে-ঝক্ ঝকে পোশাক নেই
নেই পারকিং এ দাঁড়িয়ে থাকা সর্বশেষ মডেলের চারচাকা
দেশী- বিদেশি ডিগ্রী,উল্লেখ করার মতো  পিতৃপরিচয়
কিছুই নেই আমার!
এমনকি কথা- বার্তায়  নেই চউকোষ কোনো প্রকাশ
তুমি কেন আমাকে গুনবে,আমি জানি তুমি আমাকে গোন না।
তোমার উজ্জ্বল চোখ জোড়া ভুলেও আমাকে প্রদক্ষিন করে না!
আমি তোমার কাছে যথারথই কম মানুষ!
তারপরও নিজের কাছে আমি নিজে অসহায়-
তুমি তো আমার কাছে আদ্যোপান্ত সেই কাংখিত মানুষ
যার মাঝে দেখি আমার আজন্ম লালিত স্বপ্নের প্রতিচ্ছবি...।
তোমার কখনো ভাবনার প্রয়োজন পড়েনি  আমাদের মাঝে
আপাতঃ অলংঘনীয় কোন হিমালয় পর্বত দাড়িয়ে আছে;
উজ্জ্ব্ল থেকে উজ্জ্বলতর হয়ে উঠে তোমার চোখ জোড়া,
তার কণ্ঠ্লগ্ন হওয়ার অপেক্ষায়...
জাগতিক বিচারে পুরোটাই অন্যায় জানি
আর ভেতরে ভেতরে আমি ঈর্ষার কৃষ্ণ গহবরে হারিয়ে যেতে থাকি।    
আমি তো মেনে নিয়েছি, মনে নেইনি।
তবুও কাঙ্গালের মতো অপেক্ষায় থাকি
যদি  তুমি একটিবার ভুলেও ভুল করো!