প্রতিদিন  সন্ধ্যা উতরে ঘরে ফিরি আমি
নিতান্তই অফিসবন্দি জীবন
অনেকদিন পরিণত একটি বিকেল ;
একটি  অপূর্ব সন্ধ্যার মুখোমুখি হইনা
যখন ঘরে ফিরি হলদে মিটমিটে গলে পড়া আলো আমাকে ক্লান্ত সম্ভাষণ জানায়-
নিদ্রাতুর আমি সিঁড়িতে এলোমেলো পা ফেলে
ঢুলতে ঢুলতে ঘরে ফিরি---
আমার অতীত নেই, ভবিষ্যত নেই,
আছে শুধু টনটনে ব্যথার মতো রুঢ়  বর্তমান-
আমি আমার সাথে নিয়ত আমার গল্প বলি-
আমার গল্প শোনার মতো চারপাশে কাউকে খুঁজে পাইনে!
আমি কিছু  বলতে চাইলে প্রবল বক্তাদের ভীড়ে কেবলই হারিয়ে যাই-
পৈতৃক  সূত্রে একজন ভালো বক্তাও তো হতে পারতাম?
স্ংশয়ে আত্মবিশ্বাসগুলো কেবল তলিয়ে যায়---
তখন হঠাত পাওয়া সন্ধ্যা চারপাশে একটি রহস্যের মন্ত্রজাল বোনে
মুহূর্তে লোভাতুর একটি মাহেন্দ্রক্ষণ আমাকে পরিবেষ্ঠিত করে
কে যেনো আমার সমস্ত সত্ত্বাকে অধিগ্রহন করে....