''ইতিহাসের আস্তাকুড়ের উপর  তাজমহল হয় না''
তুমি বললে সেখানে অস্টম আশ্চর্য নির্মাণ করবে-
তোমার উপর আস্থা রেখে-
আমি আর একটি তাজমহল  নির্মান করতে  চেয়েছিলাম ;
তুমি নাজুক কারীগর -
আমার তাজমহল ভেঙ্গে পড়লো রানা প্লাজার মতো...
ধংসস্তুপ ঘেটে দেখি প্রতিশ্রুতির সাথে মিশে ছিলো মারণ-ভেজাল!