এই ভালোবাসায় লোভ নেই
নেই লাভ-লোকসানের হিসাব-নিকাষ....
এই ভালোবাসায় হিংসা নেই!
নেই রক্তক্ষয়ী অকারণ প্রতিযোগীতা...
এই ভালোবাসায় অবদমন নেই-
নেই শ্রেষ্ঠত্ব প্রমাণের নিয়ত অপচেষ্টা ।
এই ভালোবাসায় ভণ্ডামী নেই
নেই প্রিয় মানুষটির সাথে মিথ্যে মিথ্যে খেলা ।
এই ভালোবাসায় ঈর্ষা আছে সুন্দরের সাথে
আছে একটি জীবন কেবলই শিল্পে শিল্পে সাজিয়ে তোলা...
এইসব শর্তে তুমি আমায় ভালোবাসবে কী?