বহু কষ্টেও তোমাকে নাগালে পাই না-
তোমাকে একটু নাগালে পাওয়ার আশায় কতো কি না করেছি---
তোমাকে একটু নিকটে পেলে জমানো অনেক রূপকথা শোনাতাম দিন-রাত
শোনাতাম ফুল-পাখী-রাত আর চাঁদের কাহিনী
শোনাতাম পাহাড়-ঝর্ণা-নদী-সাগর আর আকাশের গল্প ----
কি যে ভাগ্য আমার !
শুধু একটু,একটুর জন্যে তোমাকে নাগালে পাই না


কখনো কখনো মনে হয়-
এই যে তোমাকে নাগালের মাঝে পেয়েই গেলাম বুঝি-
কি যে ভাগ্য আমার !
শুধু একটু,একটুর জন্যে তোমাকে নাগালে পাই না-


এই ধরো, আজ বিকেলে কল্লোল তুলে-
হুল্লোড় করে-আমার খুব নাগালের সীমানা থেকে চলে গেলে তুমি
তোমাকে একটু নাগালে পাওয়ার জন্যে নাভিশ্বাস উঠলো আমার;
প্রতিটি পল-অনুপলের অনুভব বলে দিতে পারবো আমি !
শুধু একটু,একটুর জন্যে তোমাকে নাগালে পেলাম না ...
এই বুঝি ভালো হোলো?
তোমাকে নাগালে পেলে-
পৃথিবীতে জন্ম নিতো কি নতুন কোনো কাহিনী ?