আমরা দুজন খুব কাছে চলে আসি
এতো কাছে যেন আমরাই একটা একক পৃথিবী হয়ে যাই---
সেখানে কোনো দেওয়াল থাকে না
দেওয়াল যেনো অনাবশ্যক হয়ে উঠে
এটি হয়তো চিরন্তন ।
আমরা হারিয়ে যেতে চাই প্রচুর জানাজানির এক রাজ্যে...
না জানলে - সমগ্র স্বত্তার উপর অধিকার না পেলে
আমরা যেনো অস্থির হয়ে উঠি-
আমরাই আবার একসময়
এই রহস্যহীনতার একঘেয়েমীকে দুষতে থাকি...
আমরা প্রেমহীন এক পৃথিবিতে ধীরে ধীরে নির্বাসিত হই।
এইসব  অর্থহীন মনে হয় একসময়...
এই ভালোলাগা !...এই একঘেয়েমী !
এই আমাদের মাঝে একসময় কোনো দেওয়াল ছিলো না-
আজ সেকথা ভাবলে একান্তই বিস্মিত হই !