তোমাকে দিলাম-
আমার সমস্ত স্মৃতি-ভাবনা-অভিজ্ঞতা
বেদনা-ব্যর্থতা-পরাজয়- গ্লানি ...
তোমাকে দিলাম-
আমার সব দ্বন্দ্ব-ক্রোধ-ঈর্ষা-হতাশা ...
এখন আমার একা একা ঘরবন্দি কান্না নেই ।
অপাত্রে বিক্ষোভ প্রকাশ নেই !
গভীর হতাশায় হারিয়ে যাওয়া নেই -
নেই নিজেকে অপাংক্তেও করে তোলার অকারণ গ্লানি -
এখন আমি নির্ভার হয়ে ঘুমাবো-একটু ঘুমাবো ...
আমাকে যে আবার জেগে উঠতে হবে
আমার যে এখনও অনেক-অনেক কাজ বাকী ...