গুলশান-বনানীর চকচকে প্যালেস গুলো থেকে
ভেসে আসে পাশ্চাত্য সংগীতের উদ্দাম মূর্ছনা
আমিও নেচে উঠি- উদ্বেলিত হই...
যুবক-যুবতীদের উদ্দাম নৃত্য আমাকেও আন্দোলিত করে ।
মধ্যবিত্ত আমি চোখ কুঁচকে তাকাই-
যখন নারীর একঘেয়েমী দৈনন্দিনে বেজে চলে রবীন্দ্র-নজরুল...
রান্নার মেয়েটি লোকগীতি-ফিল্মী গান শোনে
তার রান্নার নির্জন ব্যস্ততায়...
অথবা কোনো যুবক রিকশাওয়ালা-
কোনো জেলে তার দূরপাল্লার যাত্রায় ...
আমরা অনেক ফারাক করেছি---
প্রযুক্তি ভেঙ্গেছে এই অকারণ দেওয়াল
অকৃপণ,হাতে-হাতে,সার্বজনীন -সফল ---
আমাকে বুঝিয়ে দেয়ঃ
এই আকাশ আমার একার নয়
সবার ---