সে আমার নয়
আমি বেশ জানি,সে হয়তো জানে না-
পৃথিবীতে সব জানাজানি জরুরী কি?
না আজ তাল কেটে গেছে তার সাথে কোনো কথা না হোক-
না আজ আমি পৃথিবীর মুখোমুখী বসব না
তার অপেক্ষায় জ্বেলে রাখবো না আলো ---
সে কি আমার কাংখিত সে ?
কিভাবে বুঝবো আমি...
আজকের এই ভালোলাগা ,এই হাসি...
এই মুগ্ধতা এইসব কি সত্যি ?
একি মোহ ,একি মায়া ?
শেষকথা;সে আমার নয় ।
কে আমাকে বুঝিয়ে দিলো...
চারপাশের সব ফিস-ফাস
আমাকে কি বুঝিয়ে দিলো-সে আমার নয়!
আমিও উড়ো মেঘের মতো
ধুসর গভীর বেদনা সংগে নিয়ে উড়ে যাবো সময় থেকে সময়ের গহীণে
এই সত্য বুঝে- সে আমার নয় !