আমার মৃত্যুর আর হয়তো কয়েকটা মিনিট বাকী
মাত্র কয়েকটা মিনিট-
এই কয়েকটা মিনিটকে কিভাবে অনুভব করছি
কিভাবে বুঝাবো?
চারপাশে ছড়িয়ে আছে তোমার  দেওয়া উপহার -
সর্বশেষ মডেলের ট্যাবলেট
এন সিরিজের নকিয়া
ওয়ার্ডরোব উপচে পড়া ব্রান্ডেড পোশাক-
আমার কবিতার প্রায় শেষ হয়ে আসা কয়েকটা লাইন---
আয়নায় দেখে নেই নিজেকে শেষবারের মতো
চোখ ফেরাতে পারিনে কেনো ?
বেশ সুশ্রী উত্তরাধিকার-
আর মা যাঁর চোখ জবা ফুলের মতো হয়ে থাকে আজকাল
মিথ্যে সান্তনা দিতে গিয়ে প্রায়ই ভুল করে ফেলেন...
চারপাশে বিনা অর্জনে পাওয়া পূর্বপুরুষের স্বচ্ছলতা
আমার অল্প বয়স -ফেলে যাবো অসীম সম্ভাবনা-
এমনকি সব থেকে কম জটিলতার নারী তুমি -তোমাকে -
আমি চেঁচিয়ে বলতে চাই-
আর একটু সময় চাই আমার
এই জীবনকে -এই পৃথিবীকে বড় বেশী ভালোবাসি
তোমরা যারা গোটা জীবনকে তারিয়ে তারিয়ে উপভোগ করবে          
আমি তাদেরকে ভীষণরকম ঈর্ষা করি-
আমার মৃত্যুর আর হয়তো কয়েকটা মিনিট বাকী
মাত্র কয়েকটা মিনিট---