এখনও সময় হয়নি-
এখনও সময় হয়নি তোমাকে চিনে নেওয়ার
সেই প্রথম যেদিন তোমাকে আমার প্রথম পাওয়া
কি তীব্র মহান আবেগে ছু্ঁয়েছিলাম তোমার ঘর-বাড়ী-আঙ্গিনা-উঠোন -
আমি আত্মহারা-বিহবল-পাগল-
চোখ জুড়ে রাজত্ব করে এক বর্ণিল পৃথিবী অমলিন---
ইতোমধ্যে আমার হাতে জমেছে অনেক ধুসর ঝুল-কালি
সত্য-মিথ্যের জঞ্জালে ঠাস বুনোট এই মগজের অলি-গলি ---
তারপর ক্রমিক ব্যবধানে আরও এসেছি কাছে
হাত ভরে নিয়ে গেছি ভিন্ন ভিন্ন অভিজ্ঞতার দান
এখনও আমার সময় সেই পুরনো তোমাকে চেনায়
নতুন-নতুন বিস্ময়ে---