কিছু কিছু বিষয় -
কিছু কিছু জিনিস- কখনো পুরনো হয় কি?
তুমি ফেলে দিয়েছো আমাদের যৌথ সংগ্রহের বইগুলো-
ফেলে দিয়েছো দুজনের পছন্দে বানানো বুকশেলফটা-
এই তো সেদিন ফেলে দিলে শখের বর্মী ফেরোসিমেন্টের স্ট্যাচুটাও
এইভাবে একে একে সেকেলে বলে ফেলে দিচ্ছ
আমাদের শুরুর দিনগুলোর অনেক কিছু---
পুরনো সবকিছুর দিকে তোমার দারুণ অবহেলার দৃষ্টি-
আমি ভীষন শংকায় থাকি
কবে এই আমাকেই হয়তো পুরনো বইয়ের মতো ফেলে দেবে তুমি...