এর আগে আমরা প্রকম্পিত আবেগে ছুঁয়ে দিয়েছি
অনেক জবা-গাঁদা-সূর্যমূখী সোনামাখা রোদেলা বিকেল-
আজ এই বসন্তের রাতে
আবার এলে তুমি
কি অপরুপ সাজসজ্জা তোমার
বাসন্তী বেশবাস ঘিরে আছে তোমার যৌবন উদ্দ্বীপ্ত অস্তিত্ব-
কতোদিন দেখিনি তোমাকে
আমাদের মাঝের এই অযাচিত-অনাকাংখিত বিরহের দেওয়াল
নির্বিকার নিয়েছি মেনে-
তোমার অনুমতি মিলেছে
এসেছো এক অদৃশ্য প্রোটোকল অনুসংগ করে
সবার অধিকার সেখানে স্বীকৃত
শুধু হাজারও নিষেধাজ্ঞা আমার জন্যে-
আমাদের উভয় পরিবারের সম্মতিক্রমে সম্পর্কের মাঝে
উঠেছে কাঁটাতার---
জানি আমার মতো তুমিও সাজিয়ে রেখেছো
একলক্ষ একটি ফুলের কথামালা-
ধর্ম-জাত-পাত-অর্থ-বিত্তের পার্থক্য নয়
তবে কেনো এই কাঁটাতার-নিষেধাজ্ঞা---
আমি জানি এই বিরল নিশব্দ রাত
তবুও আমার জীবনের শ্রেষ্ঠতম বসন্ত...
আরও জেনে নাও
অনাগত বসন্তের সব অনামিকা ফুলেরা
নিশংকোচে বলে যাবে আমাদের সব অব্যক্ত  কথামালা...