তোমার সাথে দেখা হওয়া আশীর্বাদ না অভিশাপ
তোমাকে করিডরের মুখে দেখতে পেয়ে
না দেখার ভান করি
তুমি কথা বলার চেষ্টা করলে
না,দাঁত কেলিয়ে হাসতে পারিনা
সংক্ষিপ্ত হয়ে আসে আলাপ-চারিতা
দুখিত আমি খুবই সাধারণ মানুষ
আর খুব সাধারণ হয়ে পার করে দিতে চাই -একটি জীবন
তাতে কার কি যায় আসে ?
সেও বেশ জানি
তোমার ভেতরের মন্দগুলো
অভিশাপ হয়ে আমার চারপাশে অবিরাম ঝরে পড়ছে
আশীর্বাদ ধন্য হবো মন্দগুলো  আমাকে স্পর্শ না করলে
ঢের বেঁচে যাবো আমি-
এক জীবনে কেনো এতো খোড়াখুড়ি -নর্দমা নির্মাণ?
তোমার চকচকে বিচিত্র পোশাকের নীচে লুকিয়ে আছে
কিলবিলে অদ্ভূত-কিমাকার পশু
অনেকে নাও চিনতে পারে
আমি বেশ চিনি...
তাই কি আমাকে দেখে খুলে পড়ে
তোমার যতো মুখোশ---
আমিও হারতে শিখিনি
তোমার সব শক্তিশালী আয়োজনকে
উপেক্ষা করার অমিত সাহস নিয়ে এই দূর্গম পথ চলা ---
হোঁচট খেতে খেতে আবার উঠে দাঁড়ানো